কানে শোনার যন্ত্র ব্যবহার করে কারা এবং কেন ব্যবহার করে?

শোনার যন্ত্র হল এমন ডিভাইস যা শব্দের পরিমাণ বাড়িয়ে শ্রবণশক্তি হ্রাসের ক্ষতিপূরণ করতে ব্যবহৃত হয়। বিভিন্ন ধরনের শোনার যন্ত্র রয়েছে, যা হালকা থেকে গুরুতর শ্রবণশক্তি হ্রাস পর্যন্ত বিভিন্ন মাত্রার ক্ষতির জন্য ডিজাইন করা হয়েছে।


শিশু থেকে বয়স্ক পর্যন্ত বিভিন্ন বয়সের লোকেরা শোনার যন্ত্র ব্যবহার করতে পারে। শ্রবণশক্তি হ্রাসের সবচেয়ে সাধারণ কারণ হল বয়স-সম্পর্কিত শ্রবণশক্তি হ্রাস(প্রেসবিকাসি), যা ৬০ বছরের বেশি বয়সী প্রায় এক তৃতীয়াংশ লোককে প্রভাবিত করে। অন্যান্য কারণগুলির মধ্যে রয়েছে জন্মগত ত্রুটি, শোর, কিছু ওষুধ এবং কিছু রোগের সাইড এফেক্ট।


শোনার যন্ত্র ব্যবহার করার সবচেয়ে সাধারণ কারণ হল শব্দ বুঝতে অসুবিধা। এটি সামাজিক পরিস্থিতিতে বিব্রতকর এবং বিপজ্জনকও হতে পারে। শোনার যন্ত্র ব্যবহারকারীরা ঘন ঘন রিপোর্ট করে যে তাদের শ্রবণশক্তি হ্রাস তাদের জীবনযাত্রার মানকে উল্লেখযোগ্যভাবে হ্রাস করেছে।


শোনার যন্ত্র শ্রবণশক্তি হ্রাসের সর্বোত্তম চিকিত্সা নয়, তবে এটি অনেক লোকের জীবনযাত্রার মান উন্নত করতে সাহায্য করতে পারে। যদি আপনি শ্রবণশক্তি হ্রাসের লক্ষণ অনুভব করেন তবে আপনার শ্রবণশক্তি পরীক্ষা করানো এবং আপনার জন্য শোনার যন্ত্র সঠিক কিনা তা নির্ধারণ করার জন্য একজন অডিওলজিস্টের সাথে কথা বলা গুরুত্বপূর্ণ। আপনার কানের সমস্যা বা পরিক্ষা সংক্রান্ত যে কোনো বিষয় সম্পর্কে


জানতে দক্ষ অডিওলোজিস্ট এর সাথে যোগাযোগ করুন ওয়াইডেক্স হিয়ারিং সেন্টার।

আমাদের ঠিকানাঃ 152/2/N, Nahar Plaza (2nd Floor) Green Road Signal, Opposite of Retina Eye Hospital, Panthapath, Dhaka-1205, Bangladesh.

হোয়াসটয়্যাপ /মোবাইলঃ +8801712621035

Developing By DHAKA SOFT IT